জমি/প্লট/বাড়ী/ফ্ল্যাট কিনতে/বেচতে এখানে ক্লিক করুন
Seller Logo

কাজীহাটায় কেন বসবাস করবেন

কাজীহাটাঃ ব্যস্ত নগরীতে শান্ত এক দ্বীপ

সবুজ নগরী রাজশাহীর অন্যতম ব্যস্ততম এলাকা লক্ষীপুর। লক্ষীপুর ব্যস্ততম হবার অন্যতম কারন হলো রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাল। এবং এই হাসপাতালকে কেন্দ্র করে আশে পাশে গড়ে অসংখ্য হাসপাতাল/ক্লিনিক/ডায়াগনষ্টিক সেন্টারসহ অসংখ্য চিকিৎসা সেবা প্রতিষ্ঠান। এই লক্ষীপুর এর পশ্চিম-দক্ষিন এলাকা জুড়েই গড়ে উঠেছে “কাজীহাটা”।

লক্ষীপুরমোড় থেকে সিএন্ডবি মোড়, সিএন্ডবি মোড় থেকে মিশন হাসপাতাল মোড়, মিশন হাসপাতাল মোড় থেকে ঝাউতলা মোড় এবং ঝাউতলা মোড় থেকে লক্ষীপুর মোড়। এই চারটি রাস্তা ঘিরে রেখেছে কাজীহাটা এলাকাকে। কাজীহাটার চারিদিকে ব্যস্ততম রাস্তা হলেও কাজীহাটা এলাকাটি অনেকটাই নিশ্চুপ বা শান্ত। কাজীহাটায় ঢুকলে হঠাৎ করেই যেনো থেমে যায় শহরের কোলাহল, ব্যস্ততা।

কাজীহাটার চারিদিকে হাসপাতাল/ক্লিনিক/বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ বেতার সহ গুরুত্বপূর্ন প্রতিষ্ঠান থাকায় এই এলাকায় প্রধানতই চিকিৎসক ও অন্যান্য গুরুত্বপূর্ন পেশাজীবিদের বসবাস এখানে। নাগরিক সকল সুবিধা একেবারেই হাতের নাগালে। সহজ যোগাযোগ ব্যবস্থা থাকায় রাজশাহী শহরে বিশেষ করে যারা চিকিৎসা পেশায় যুক্ত আছেন তাদের অনেকেরই পছন্দ এই এরিয়া।

কাজীহাটা এলাকাটি রাজপাড়া থানার অধীনে ৮নং ওয়ার্ডে অবস্থিত।
কাজীহাটায় রয়েছে মুসলিম স্কুল, দক্ষিনে বিয়াম স্কুল, পূর্বে ল্যাবরেটরী স্কুল। এছাড়াও রয়েছে এবিসি স্কুল ও শিমুল মেমোরিয়াল স্কুল।
নিউ ডিগ্রী কলেজ
রাজশাহী মেডিকেল কলেজ
উদয়ন ডেন্টাল কলেজ, প্যারামেডিকেল
পদ্মা নদী, চিড়িয়াখানা, টেনিস কমপ্লেক্স

এছাড়াও প্রতিটা এলাকাতেই ভাল দিক যেমন থাকে ঠিক তার বিপরীতে কমবেশি কিছু খারাপ দিকও থাকে।
কাজিহাটা নিয়ে আমরা যখন কথা বলছি তখন উক্ত এলাকার খারাপ দিক নিয়ে বলতে গেলে সবার আগে বলতে হবে অভ্যন্তরীন সংকীর্ন রাস্তার কথা এবং ড্রেনেজ সিস্টেমের ব্যাপারটা।
সংকীর্ন রাস্তা নিয়ে এলাকাবাসী অভ্যস্ত হয়ে গেলেও ড্রেনেজ ব্যবস্থার সমস্যার কারনে প্রতি বর্ষায় যেমন জলাবদ্ধতার সমস্যায় ভোগান্তি পোহান সাথে মশার অত্যাচারও সহ্য করতে হয়।
তবে আশার কথা এই যে বর্তমান সিটি মেয়র শহরের প্রতিটা এলাকায় সমস্যা চিহ্নিত করে রা সমাধানের জন্যে গুরুত্ব দিচ্ছেন তাই কাজীহাটা অচিরেই সমস্যামুক্ত একটি মহল্লায় রুপান্তরিত হবে তা আশা করাই যায়।